Join Our Telegram(43K+)✅ Join Now
Join Whatsapp Group(29) Join Now

Teachers' Day 2022: শিক্ষক দিবসের শুভেচ্ছা বার্তা,মেসেজ,বাণী ২০২২

চলুন শিক্ষকদের সম্মান জানাতে শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক দিবসের শুভেচ্ছা  বার্তা,মেসেজ,বাণী  ২০২২ পাঠিয়ে সম্মান জানানো যাক ভার্চুয়াল মাধ্যমে।

ছোট থেকে আমাদের শিক্ষার পিছনে মা বাবার পরে শিক্ষকদের গুরুত্ব অপরিসীম। প্রতি বছর ৫ই সেপ্টেম্বর শিক্ষক দিবস পালন করা হয়।

শিক্ষক দিবসের শুভেচ্ছা  বার্তা,মেসেজ,বাণী

    শিক্ষক দিবস কেন পালন করা হয়?

    এই দিনটি ভারতের প্রথম উপরাষ্ট্রপতি এবং দ্বিতীয় রাষ্ট্রপতি ডক্টর সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে পালন করা হয়ে থাকে সমগ্র ভারত জুড়ে।


    শিক্ষক দিবসের শুভেচ্ছা বার্তা :

    "শুধুমাত্র সিলেবাস শেষ করেই আপনি খান্ত হননি। দুঃখে যখন চোখে জল এসেছে, আপনি বন্ধুর মতো পাশে থেকেছেন। হোঁচট খাওয়া মাত্র হাত ধরেছেন। আজ পনেরো বছর হল স্কুল জীবন পিছনে ফেলে এসেছি স্যার। কিন্তু একটা দিনও আপনার কথা না ভেবে কাটেনি। শিক্ষক দিবসের আন্তরিক শুভেচ্ছা স্যার। " 

    শিক্ষক দিবসের শুভেচ্ছা বার্তা ২০২১



    "জ্ঞান, ভালবাসা, বন্ধুত্ব এবং নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, এই সব গুণই পেয়েছি আমি একজন মানুষের থেকে। আর সেই মানুষটা হলেন আপনি। শিক্ষক দিবসের আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা নেবেন স্যার।"

    "আমি নিজের সম্পর্কেরও এমন অনেক কিছু জানি না, যা আপনি জানেন। কারণ, সবাই যখন আমায় পিছনে ফেলে সামনে এগিয়ে গিয়েছিল, তখন আপনি আমার হাত ধরেছিলেন। আমার সমস্যা বুঝেছিলেন। তাই আজ বলতে দ্বিধা নেই, আপনি না থাকলে হয়তো জীবনটা এত সুন্দর হয়ে উঠতো না। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা এবং প্রণাম নেবেন স্যার।"


    Teachers Day Wishes in Bengali:

     

    "শিক্ষক-শিক্ষিকারা হলেন অনেকটা মোমবাতির মতো, যে নিজেকে জ্বালিয়ে ছাত্রছাত্রীদের জীবনকে আলোকিত করে যায়। হ্যাপি টিচার্স ডে স্যার।"

     

    "আজ আমি একজন সফল ব্যক্তি। আজ সে কথা সবাই জানে। কিন্তু অনেকেই জানেন না যে আপনি যদি সকাল-বিকাল আমরা পিছনে পড়ে থেকে মাথায় ঘাম পায়ে না ফেলতেন, তাহলে হয়তো সে দিনের আমি, আজকের আমি হয়ে উঠতে পারতাম না। তাই আমরা সাফল্য আপনার সাফল্য। শিক্ষক দিবসের আন্তরিক শুভেচ্ছে এবং ভালোবাসা রইলো স্যার।"


    শিক্ষক দিবসের বাণী:

    “ শিক্ষকতা আর পাঁচটা পেশার মতো নয়।  কারণ, একজন শিক্ষক শুধু পড়ান না, সেই সঙ্গে ছাত্র-ছাত্রীদের ক্ষমতার বিকাশ ঘটান এবং তাঁদের একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে তোলেন।  তাই এই দেশের মানুষ যদি আমাকে একজন শিক্ষক হিসেবে মনে রাখে, তাহলে সেটাই হবে আমার জীবনের সবথেকে বড় সম্মান।''  – ডঃ এ পি জে আব্দুল কালাম

     “ প্রতিটি বাড়িই এক একটা বিশ্ববিদ্যালয়। কারণ, প্রত্যেক বাবা-মাই এক একজন প্রকৃত শিক্ষক ” – মহাত্মা গান্ধী
    Happy-teachers-day-images-in-bengali-2021



    “ প্রযুক্তি হল সেই মাধ্যম, যা অনেককে একসঙ্গে কাজ করতে অনুপ্রাণিত করে। কিন্তু একজন শিক্ষক প্রকৃত মানুষ গড়ে তোলেন। ” – বিল গেটস


    শিক্ষক দিবস ২০২১ পোষ্ট:

    শিক্ষক দিবসের শুভেচ্ছা বার্তা ২০২১


    শিক্ষক দিবস মেসেজ ২০২২:

    ১) ধন্যবাদ আমাকে খোলা চোখে স্বপ্ন দেখতে শেখানোর জন্য। ধন্যবাদ মানুষের মতো মানুষ হিসেবে গড় তোলার জন্য।


    ) ছাত্র হিসেবে আমি আপনার কাছে কত নম্বর পাবো জানা নেই, কিন্তু শিক্ষক হিসেবে আপনি একশোয় একশো পাবেই পাবেন! শিক্ষক দিবসের অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা স্যার।


    ) আপনি আমার অনুপ্রেরণা। আপনি আমার অন্ধকারের আলো। শিক্ষক দিবসের অনেক অনেক শুভেচ্ছা স্যার।


    ) আপনার প্রচেষ্টা এবং কঠোর পরিশ্রমের কোনও তুলনা হয় না স্যার। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা নেবেন স্যার।


    ) আপনি আমার কাছে হিরো স্যার। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা নেবেন স্যার।


    ) আপনার বেতের সেই সপাং সপাং আওয়াজটা যখনই কানে বাজে, তখনই বুঝতে পারি, সেদিন আপনি যদি এমন কড়া হাতে আমাকে না সামালাতেন, তাহলে হয়তো জীবনটা এত সুন্দর হয়ে উঠতো না। তাই আজকাল আপনার কথা খুব মনে পরে স্যার। ভাল থাকবেন, আনন্দে থাকবেন। শিক্ষক দিবসের অনেক  শুভেচ্ছা এবং প্রণাম নেবেন স্যার।


    ) একজন প্রকৃত শিক্ষক যেমন কখনই জ্ঞানের দরজা বন্ধ রাখেন না, তেমনই আপনার বাড়ির দরজাও আমার জন্য কখনও বন্ধ হয়নি। মাধ্যমিকের আগে আপনার এই সাপোর্ট না পেলে আমি অঙ্কে হয়তো পাশ করতে পারতাম না। স্যার, আজও মনে পরে যায় সেই দিনগুলোর কথা। ভাল থারবেন স্যার, শরীরের খেয়াল রাখবেন। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা।


    ) আপনি শুধুমাত্র আমাদের শিক্ষিত করে তোলেননি, জীবন কীভাবে বাঁচতে হয়, সেই শিক্ষাও আপনি আমাদেরকে দিয়েছেন। শিক্ষক দিবসের অনেক  শুভেচ্ছা এবং প্রণাম নেবেন স্যার।


    ) আমার জীবনে আপনার জায়গা কেউ নিতে পারবে না স্যার। শিক্ষক দিবসের অনেক  শুভেচ্ছা এবং প্রণাম নেবেন স্যার।


    ১০) খুব কম মানুষের মধ্যেই অন্যকে বোঝানোর ধৈর্য থাকে। আজ আমার বলতে কোনো দ্বিধা নেই, আপনি সেই বিরল মানুষদের অন্যতম।  শিক্ষক দিবসের অনেক  শুভেচ্ছা এবং প্রণাম নেবেন স্যার।


    ১১) আপনার ডেডিকেশন এবং পরিশ্রমের ফল হলাম আমি। অসংখ্য স্যার, এই ভাবে আমার পাশে থাকার জন্য। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা নেবেন।

     

    ১২) আপনার আদর্শেই আমি আজ প্রকৃত অর্থে মানুষ হয়ে উঠেছি। তাই অনেক অনেক ধন্যবাদ স্যার।  শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা নেবেন।


    ১৩) স্কুল শেষ হয়ে যাওয়ার এত বছর পরেও আপনাকে ধন্যবাদ জানানোর ভাষা খুঁজে পাচ্ছি না। শুধু এইটুকুই বলতে চাই যে আমার প্রয়োজনের দিনে আপনি যেমন আমার পাশে ছিলেন, তেমনই আমিও আপনার পাশে রয়েছি। নিজেকে কখনও একা ভাববেন না।  শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা নেবেন স্যার।


    ১৪) আপনি হলেই সেই মানুষ, যিনি আমার সমস্যা শোনা মাত্র সমাধান করে দিতেন। আপনার প্রচন্ড ব্যস্ততার দিনেও আপনি আমার পাশে থাকতেন। তাই আপনি শুধুমাত্র আমার শিক্ষিকা নয়, আপনি আমার মায়ের মতো। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা নেবেন।

    ১৫) আপনি শুধুমাত্র শিক্ষক নন। আপনি আমার বন্ধু এবং পথপ্রদর্শক। এমন একজন মানুষকে কাছে পেয়ে আমি কৃতজ্ঞ। শিক্ষক দিবসের অনেক অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা স্যার।

    শিক্ষক দিবস উদ্ধৃতি:

    “ প্রযুক্তি হল সেই মাধ্যম, যা অনেককে একসঙ্গে কাজ করতে অনুপ্রাণিত করে। কিন্তু একজন শিক্ষক প্রকৃত মানুষ গড়ে তোলেন। ” – বিল গেটস

    “ একজন প্রকৃত শিক্ষক সেই, যিনি ছাত্র-ছাত্রীদের ভালবেসে পড়াশোনা করতে অনুপ্রাণিত করেন। ব্যর্থতার দিনে পাশে থাকেন এবং পড়াতে পড়াতে ছাত্রদের কাল্পনিক শক্তিকে বাড়িয়ে তোলেন। “– ব্র্যাড হেনরি রিড

    একটি মন্তব্য পোস্ট করুন

    0 মন্তব্যসমূহ