Join Our Telegram(39K+) Join Now
Join Whatsapp Group Join Now

UPSC পাশ করায় বিলিয়েছেন মিষ্টি, পরে সত্যিটা জানতে পেরে 'থ' সকলে



প্রথমবারের চেষ্টাতেই UPSC ক্র্যাক করেছেন এমনটাই জানিয়েছিলেন পাড়া প্রতিবেশী এবং আত্মীয়সজনদের। সেই খবর জানার পর স্থানীয় প্রশাসন, এমনকি সেন্ট্রাল কোলফিল্ড লিমিটেড এর পক্ষ থেকেও দেওয়া হয়েছিল সম্বর্ধনা। কিন্তু কিছুদিন পরেই সামনে এলো প্রকৃত তথ্য! পাশই করেননি ঝাড়খণ্ড এর দিব্যা পাণ্ডে।

UPSC এর রেজাল্ট বেরোনোর দিন দিব্যার পরিবার দাবি করেছিলেন তাদের মেয়ে পাশ করেছেন, RANK করেছেন ৩২৩! খবর আগুণের মতো ছড়িয়ে যায়। দিব্যার বাবা সেন্ট্রাল কোলফিল্ড লিমিটেড এ চাকরি করতেন, সেখানেও চলে যায় খবর। ঘটা করে সম্বর্ধনা দেওয়া হয় তাকে। ঝাড়খণ্ড এর ডিস্ট্রিক্ট কালেক্টর মাধবী মিশ্র ও নিজের অফিসে ডেকে তাকে সম্বর্ধনা দিয়েছিলেন।

Read More:

এর ঠিক দুদিন পর পুরো ঘটনা সামনে এলো, পাশই করেননি দিব্যা পাণ্ডে। ৩২৩ RANK করেছেন দক্ষিণ ভারতের দিব্যা পাণ্ডে। দিব্যার দিদি প্রিয়দর্শিনী বলেন, উত্তরপ্রদেশে থাকা বোনের এক বান্ধবী ফোন করে জানিয়েছিল দিব্যা ৩২৩ রাঙ্ক করেছে। ওয়েবসাইটে সমস্যা থাকায় নিজেরা সেই ফল দেখতে পাইনি। আমরা বারবার ফল দেখার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। 

মেয়েটির পরিবার এর দাবি যান্ত্রিক ত্রুটির জন্যই এমন ভুল বোঝাবুঝি হয়েছে। তবে প্রতিবেশী এবং সেন্ট্রাল কোলফিল্ড লিমিটেড-এর থেকে বলা হয়েছে মানুষের ভুলের কারণেই এটা হয়েছে। কেউ এখনো পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি!

লেখায়ঃ তন্ময় দেবনাথ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ