Join Our Telegram(43K+)✅ Join Now
Join Whatsapp Group(31) Join Now

Google Job: নদীয়ার এই ছেলেটি দেড় কোটি টাকা বেতনের জীবনের প্রথম চাকরি পেলেন



নিজের লক্ষ্য ঠিক রাখলে, সঠিক অধ্যবসায় মানুষকে সাফল্যের শীর্ষে পৌঁছে দিতে পারে। সম্প্রতি নদিয়ার কৃষ্ণনগরের ছেলে দেবর্ষি গুগলের থেকে পেলেন দেড় কোটি টাকা মাইনের চাকরির অফার। দেবর্ষির এই সাফল্যে খুশি তার পাড়া-প্রতিবেশী,আত্মীয় স্বজন এবং শিক্ষকরা। দেবর্ষির পরিবার জানিয়েছে তাদের আগে থেকেই ধারণা ছিল যে, তাদের ছেলে কিছু-না-কিছু অবশ্যই করবে।

দেবর্ষি 2016 সালে কৃষ্ণনগর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করেন এবং 2018 সালে কৃষ্ণনগর কলেজিয়েট স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরই মধ্যে সে জয়েন্ট  পরীক্ষার প্রিপারেশন নিচ্ছিল। জয়েন্ট পরীক্ষায় পাশ করে দেবর্ষি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি হন। চতুর্থ বর্ষের রেজাল্ট হাতে পাবার আগেই গুগল থেকে পেয়ে যান চাকরির অফার। গুগলের লন্ডনের অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং হিসেবে যোগদান করার জন্য তাকে বলা হয়।

দেবশ্রীর পরিবার থেকে জানা যায় দেবর্ষি ছোট থেকেই গুগলে চাকরির আশা করতেন। সেইমতো প্রিপারেশন নিচ্ছিলেন তিনি। স্নাতক চলাকালীন তিনি গুগল এর সাথে যোগাযোগ করেন। তারপর বেশ কিছু পরীক্ষার মাধ্যমে ধাপে ধাপে উর্ত্তীন হতে হতে তিনি অসম্ভবকে সম্ভব করে ফেলেন। বেশ কিছুদিন আগেই গুগল থেকে অফারটি পাঠানো হয় তাকে। এবং আগামী কিছুদিনের মধ্যেই তিনি গুগলের লন্ডনের অফিসে কাজের জন্য রওনা দেবেন।


স্বপ্ন বড় থাকলে ও লক্ষ্য স্থির থাকলে, নিয়মিত অধ্যাবসায় এবং কঠোর পরিশ্রম মানুষকে সাফল্যের দোরগোড়ায় পৌঁছে দেবেই। তার জ্বলন্ত উদাহরণ দেবর্ষি মৈত্র।

লেখায়ঃ তন্ময় দেবনাথ 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ